প্রাঙ্গণ ফিল্মসের অর্ধযুগপূর্তি ও প্রতিযোগিতার পুরস্কার

ad

বিশেষ প্রতিনিধিঃ মশিউর রহমান। ‘গল্প আপনার, নির্মাণ আমাদের’ এমন স্লোগানে প্রাঙ্গণ ফিল্মসের অর্ধযুগপূর্তি আয়োজনে ‘গল্প লেখা প্রতিযোগিতা, ২০২১’ এর চূড়ান্ত ফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১০ই সেপ্টেম্বর (শুক্রবার) সন্ধ্যায় রাজধানীর কাটাবনস্থ কবিতা ক্যাফেতে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোচিত এবং বর্তমান সময়ের জনপ্রিয় মঞ্চ ও টেলিভিশন অভিনেতা ফখরুল বাশার মাসুম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা ও পরিচালক কায়েস চৌধুরী এবং অভিনেত্রী মিলি বাশার। এছাড়াও নির্মাতা, প্রযোজক, কলাকুশলী ও প্রতিযোগিরা উপস্থিত ছিলেন।

‘নির্মাণ হোক শুদ্ধতার প্রতিচ্ছবি’ স্লোগানকে ধারণ করে প্রাঙ্গণ ফিল্মস অর্ধযুগ ধরে সমাজ ও জীবনের নানান গল্প ও অসঙ্গতি ক্যামেরার গাঁথুনিতে তুলে ধরে চলেছে। তারই ধারাবাহিকতায় প্রতিযোগিতার মাধ্যমে সারাদেশের নবীন লেখক ও গল্পকারদের বাছাইকৃত গল্প নিয়ে নির্মাণ করাই এ আয়োজনের লক্ষ্য বলে জানান আয়োজকেরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলোচিত অভিনেতা ও নাট্য ব্যক্তিত্ব ফখরুল বাশার মাসুম বলেন, প্রতিটি গল্পের মধ্যে দেশ ও জাতির জন্য কি লিখছেন তা গুরুত্বপূর্ণ। যারা মনে করেন আমিতো কিছু শিক্ষা দিতে আসিনি তারা অজান্তেই একটা কুশিক্ষা দিয়ে গেলেন। যারা শিল্পমাধ্যমে কাজ করেন তাদের সব বিষয়ে জ্ঞান থাকতে হয়৷ এজন্য পড়াশোনার বিকল্প নেই।

অভিনেত্রী মিলি বাশার বলেন, নাটক, সিনেমা, অভিনয় ও নির্মাণ সবকিছুর মূল ভিত্তি হলো গল্প। কিন্তু এখন কেন যেন গল্পের দারিদ্রতা। এখন আর আগের মত পারিবারিক, সামাজিক জীবনের গল্প পাওয়া যায়না। এজন্য তিনি নতুন গল্পকারদের এদিকে সচেতন হবার আহ্বান জানান।

প্রতিযোগিতায় মনসুর মিয়াজী ১ম, প্রিন্স আশরাফ ২য় ও মো: শহীদুল্লাহ ৩য় স্থান অধিকার করেন। বাকি পুরস্কারপ্রাপ্তরা হলেন মশিউর রহমান আবির, আনারুল ইসলাম রানা, নুসরাত শারমিন, তানভীর তূর্য, আবুল কালাম আজাদ, তৌফিকুর রহমান হিমেল, আফসানা বেলী, অনন্য যারিফ আকন্দ, সজীব মাহমুদ, দ্বীন মো: দুখু, হাসিবুল হাসান সুমন ও মৌসুম মনজুর।

অনুষ্ঠান শেষে বিজয়ী দের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং সর্বশেষ তাদের নির্মিত ‘হায়াত’ নাটকটির প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.