তরুণ উদ্যোক্তার হাতে যাত্রা শুরু করল “বাংলা বই-ডিজিটাল লাইব্রেরী”

ad

মোঃ সিহাব উদ্দিন (জামালপুর) সরিষাবাড়ি প্রতিনিধিঃ নতুন আঙ্গিকে নতুনভাবে যাত্রা শুরু করল অনলাইনে বাংলা বই পড়ার ফ্রি প্লাটফর্ম “বাংলা বই – ডিজিটাল লাইব্রেরী। অনলাইনে বই পড়ার যে প্লাটফর্ম গুলো রয়েছে, তার বেশিরভাগই অস্বচ্ছ এবং অনিরাপদ, তাই তরুণ-তরণীদের কাছে খুবই তাড়াতাড়ি জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেছে এই ডিজিটাল লাইব্রেরী।

“ডিজিটাল লাইব্রেরী” বাংলা বই পড়ার মাত্রাকে আরো অগ্রশীল করার কাজ করছে। বইপ্রেমী পাঠকরা বাংলাদেশী, ভারতীয় ও অনান্যদেশের যেকোন লেখকের বাংলা ভাষায় লিখা বা বাংলা ভাষায় অনুবাদ করা বই খুব সহজেই ডাউনলোড বা অনলাইনে পড়তে পারবেন, যদি বইটি কপিরাইট মুক্ত হয়ে থেকে। বিভিন্ন ধরনের বইয়ের ধরন অনুযায়ী ক্যাটাগরি করার ফলে খুব সহজেই পাঠক তার প্রয়োজনীয় উপন্যাস, কবিতা, ছোট গল্প, ইসলামিক বই সহ আরো অনেক ক্যাটাগরির বই খুজে পাবেন।

চাকরি প্রার্থী ও BCS পরিক্ষার্থীর জন্যও রয়েছে আলাদা আলাদা ক্যাটাগরি। এতে করে যেকোন পাঠক তার নিজের চাহিয়া অনুযায়ী যেকোন বই সংগ্রহ করতে পারবেন এবং যারা ইংরেজী শিখতে চান তাদের জন্য রয়েছে প্রিমিয়াম কোয়ালিটি সম্পন্ন English Spoken বই।

এ সম্পর্কে এই সাইটটির প্রতিষ্ঠতা মো.ইমরান হাসান বলেন, “বর্তমান সময়ে আমাদের মতো তরুণেরা ইলেকট্রনিক গেজেটে এতোটাই অভ্যস্ত হয়ে পড়েছে যে, এর ভয়াবহতা ব্যাপক হারে পরিলক্ষিত হচ্ছে, তাই বর্তমান সময়ের সাথে তাল মিলিয়ে পুর্বের ন্যায় তরুণদের বই পড়াতে ডিজিটাল বই এর প্লার্টফর্ম তৈরির কথা মাথায় আসে, তারপর থেকেই নিজ অর্থায়নে বিন্যামূল্যে বই পড়ার এই সাইটটি পাঠকের কথা মাথায় রেখে তৈরি করা। “ বই পড়ুন, সুন্দর জীবন গড়ুন”। সংগ্রহ করে নিন আপনার বইটি “বাংলা বই – ডিজিটাল লাইব্রেরী”

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.